কিভাবে ফেইসবুকে Follow বাটন চালু করব

0/5 No votes

Report this app

Description

কিভাবে ফেইসবুকে Follow বাটন চালু করবঃ ফেইসবুকে Follow বাটন চুল করতে চান? এখানে আমরা দেখিয়েছি কিভাবে ফেইসবুকে Follow বাটন চালু করবেন,এই পোস্টটা অনুসরন করুন ফেইসবুকে Follow বাটন চালু করার জন্য।

কিভাবে ফেইসবুকে Follow বাটন চালু করব
কিভাবে ফেইসবুকে Follow বাটন চালু করব
আসসালামু ওয়ালাইকুম বন্ধুরা আশাকরি সকলে ভাল আছেন। বর্তমান সময়ে এই অত্যাধুনিক যুগে আমরা স্মার্ট ফোন প্রায় সকলেই ব্যবহার করি। আমরা সকলে ভিন্ন অপারেটিং সিস্টেমের মোবাইল ফোন ব্যবহার করলেও এমন মানুষ খুজে পাওয়া যাবে না যে ফেইসবুক ব্যবহার করে না। ফেইসবুক এমন একটা সামাজিক যোগাযোগ মাধ্যম এটার মাধ্যমে সারা বিশ্বের মানুষের সাথে যোগাযোগ বা বন্ধুত্ব করতে পারি।

আমেরিকান নাগরিক মার্ক জাকারবার্গ হার্ভাড বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়ে তার দুই রুমমেটের সহযোগিতায় ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত করেন। প্রথম দিকে হার্ভাড বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টদের জন্য ব্যবহারের সুযোগ করে দেন। পরবর্তীতে ধীরে ধীরে বিভিন্ন শিক্ষা প্রিতিষ্ঠানের ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেন।

পরবর্তীতে তিনি সারাবিশ্বেরর জন্য উন্মুক্ত করে দেন।বর্তমানে ২৫০ মিলিয়ন মানুষ ফেইসবুক ব্যবহার করে।সময়ের পরিবর্তনের ফেইবুক অনেক বেশি আপডেট নিয়ে এসেছে। এমন কি ফেইসবুকের মাধ্যমে অনেক প্রতিষ্ঠান তাদের ব্যবসায়ীক কার্যক্রম সঞ্চালন করছে। ফেইসবুকে সারা বিশ্বের সেলিব্রেটিরা তাদের নিজিদেরকে তুলে ধরছে এবং সাধারন মানুষের অনেক কাছে আসছেন।

ফেইসবুক তাদের নিরাপত্তার জন্য অনেক কাজ করেছেন। জনপ্রিয় সেলেব্রেটিদের গোপন তথ্যের জন্য নিরাপত্তা দিয়েছেন। ফেইসবুক সময়ের পরিবর্তে নানাভাবে পরিবর্তন এনেছেন। কম্পিউটার ভার্সনে ডার্ক মোড এনেছেন।এমন কি মোবাইল ফোনের জন্যও এরপর ডার্ক মোড এনেছেন।

ফেইসবুকের মাধ্যমে আমরা আমরা বিভিন্ন দেশের মানুষের সাথে বন্ধুত্ব করতে পারি। এবং এখানে স্পেশিয়াল ভাবে মানুষের সাথে ছবি আদান-প্রদান,অডিও-ভিডিও কল, ভয়েস পাঠানো ইত্যাদি মাধ্যমে যোগাযোগ করতে পারি।ফেইসবুকে আমরা নিজেদের প্রোফাইল তৈরী করে নিজের বিভিন্ন তথ্য দিয়ে সাজিয়ে থাকি।

এবং আমরা অন্যজনের প্রোফাইল দেখে তাদের ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়ে তাদের কাছে বন্ধুত্বের আবেদন জানায়। এই ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানোর জন্য “Add Friend” এ ক্লিক করি, কিন্তু অনেকে আমরা এটা বন্ধ করতে চাই অনেক ফ্রেন্ড রিকুয়েস্ট আসে এই জন্য। এই জন্যে অনেকে “Follow” বাটন চালু করে দেন। আজকের এই পোস্টে আমরা জানব কিভাবে ফেইসবুকে Follow বাটন চালু করতে পারি।

কিভাবে ফেইসবুকে Follow বাটন চালু করবঃ

ফেইসবুকে Follow বাটন চালু করার জন্য প্রথমে আমাদের মোবাইল ফোন থেকে ফেইসবুকে যেতে হবে। এবং ডানপাশে উপরে 3Line মেনু বারে ক্লিক করতে হবে।
 এরপর একটু নিচে দেখবেন “Settings & Privacy” তে ক্লিক করতে হবে এরপর “Settings” এ ক্লিক করব।

এরপর একটু নিচে গিয়ে “Privacy Settings” এ ক্লিক করতে হবে।

ক্লিক করার পর নিচে খেয়াল করলে দেখতে পাবেন “Who can send you friend request?” এখানে আমরা ক্লিক করব।
ক্লিক করার পর দেখতে পাবেন দুটি অপশন নিচের টাতে (Friends Of Friends) ক্লিক করে দিন.

এটা করার পর আপনার ফেইসবুকে Follow বাটন চালু হয়ে গেল।আপনি চাইলে আপনার প্রোফাইলে গিয়ে “View As” এ ক্লিক করে দেখতে পারেন।

কিভাবে ফেইসবুকে Follow বাটন চালু করব

ফেইসবুক চলার পথে অনেক বাধার মুখে পড়তে হয়েছে। বাংলাদেশ সহ অনেক দেশে আংশিক ভাবে চালু করে। আবার অনেক দেশ সময়ের অপচয়ের জন্য ফেইসবুককে দায়ী করেছেন।
আশাকরি আজকের এই পোস্টটি আপনার ভাল লেগেছে “কিভাবে ফেইসবুকে Follow বাটন চালু করব” আপনার বন্ধুদের জানাতে নিশ্চয় শেয়ার করবেন।এমন দারুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন নিয়মিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *