কপি করা যেকোন লেখা দীর্ঘ দিনের জন্য সেভ রাখুন

0/5 No votes

Report this app

Description

কপি করা যেকোন লেখা দীর্ঘ দিনের জন্য সেভ রাখুনঃ-যেকোন কপি করা লেখা গুলো সেভ করে রাখতে চান? এখানে আমরা দেখিয়েছি কিভাবে কপি করা যেকোন লেখা দীর্ঘ দিনের জন্য সেভ রাখা যায়, এখানে এই পদ্ধতি অনুসরণ করলে কপি করা যেকোন লেখা দীর্ঘ দিনের জন্য সেভ রাখতে পারবেন।

How To Save Copied Text
How To Save Copied Text

How To Know Advance Birthday of Facebook Friends

আসসালামু ওয়ালাইকু বন্ধুরা আশাকরি সকলেই ভাল আছেন। অত্যাধুনিক এই প্রযুক্তির যুগে আমাদের হাতে হাতে স্মার্ট ফোন আছে। আমরা সবাই এখন স্মার্ট ফোন ব্যবহার করে থাকি। ধীরে ধীরে প্রযুক্তির গভীরে চলে যাচ্ছি। প্রযুক্তির জগতে বিজ্ঞানের বিশেষ অবদান হল কম্পিউটারের। কম্পিটারের বিশেষ একটা দিক আমরা যখন কোন কিছু টাইপ করি বা লেখা-লেখি করে থাকি বা অনুলিপি করে থাকি।

এবং সেগুলো কম্পিটারে সঞ্চয় করে রাখতে পারি। এবং পরক্ষনে সে লেখা গুলো প্রিন্টারের মাধ্যমে কাগজে রূপ দিয়ে কাজে লাগিয়ে থাকি। তবে কম্পিটারের বিশেষ লেখা-লেখিতে সুবিধা আছে সেটি হল যেকোন লেখাকে আমরা এক জায়গা থেকে আরেক জায়গাতে কপি করে নিয়ে যেতে পারি। এতে আমাদের একই লেখা বার বার লেখার প্রয়োজন হয় না। মনে করুন আপনি আপনার কম্পিটারের কোন ব্রাউজারে আছেন, এমতাবস্থায় ফেইসবুক বা অন্য কোন সোসাল মিডিয়া থেকে প্রয়োজনীয় কোন লেখা আপনি সঞ্চয় বা সেইভ করে রখাতে চান, তাহলে খুব সহজেই কপি করে অন্য কোথায় ইচ্ছে মত সংরক্ষন করে রাখতে পারবেন।

ঠিক তেমনই আমাদের ব্যবহার করা মোবাইল ফোনে প্রথম দিকে যেকোন লেখাকে কপি করা না গেলেও পরবর্তীতে ধীরে ধীরে সংযোজন বা আপডেটের কারনে স্মার্ট ফোনে কপি করার সুবিধা নিয়ে আসে। মোবাইল ফোন বা স্মার্ট ফোনে যেকোন লেখাকে কপি করা বা অনুলিপি করার ব্যাপক সুবিধা আছে।

বর্তমানে ফেইসবুক একটি জনপ্রিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেইসবুক প্রথম দিকে চ্যাট,ভয়েস কল, ভিডিও কল ছিল না বা চালু করেনি। মার্ক জাগারবার্গ ২০০৪ সালের ফ্রেব্রুয়ারী মাসে তিনি তার রুমমেট সহযোগিতায় ফেইসবুক তৈরী করেন এবং তিনি তার শিক্ষা প্রতিষ্ঠানে মধ্যে সীমাবদ্ধ রাখেন। পরবর্তীতে তিনি ফেইসবুকের ব্যাপক বিস্তার করেন। এবং একটা দীর্ঘ সময় পর বিশ্বের অনেক দেশে ফেইসবুকের বিস্তার ঘটান।

ফেইসবুকে আমাদের নিজের ফোন নম্বার অথবা ইমেইল দিয়ে নিজেদের একাউন্ট খুলে সেখানে নিজের পছন্দ মত ছবি , শিক্ষাগত যোগ্যতা,পেশা সহ নানান তথ্য দিয়ে নিজের পরিচিতি তুলে ধরাতে পারেন যকোন ব্যক্তি। এবং সারাবিশ্বের মানুষের সাথে বন্ধুত্ব তৈরী করা যায়। এবং একে অপরে বন্ধুদের মধ্যে কেউ কোন ছবি সংযোগ করলে নিজেদের ফেইসবুকে থাকা বন্ধুদের কাছে পৌছে যায়। এবং সেসকল ছবি গুলোতে লাইক এবং মন্তব্য করতে পারেন।

পরবর্তীতে বন্ধুদের সাথে আলাদা ভাবে কথপোকথনের সুবিধা সংযোজন করা হয়। তখন থেকে  বন্ধুদের কাছে বার্তা পাঠিয়ে নিজেদের বিভিন্ন আলাপ করা যেত বা এখনো যায়। যখন আমরা ফেইসবুকে আমাদের বন্ধুদের সাথে কথা বা চ্যাট করে থাকি এবং এগুলো অনেক সময় কপি করার প্রয়জন হয়ে থাকে সেগুলো আমরা কপি করে থাকি বা কপি করে আমাদের অন্য বন্ধুদেরকে পাঠিয়ে থাকি।

তবে আমরা যখন কোন লেখাকে কপি করার পরে যখন অন্য লেখা কপি করি তখন প্রথম কপি করা লেখা আর কপি হিসেবে থাকে না বা যেখান থেকে কপি করেছিলাম সে লেখা খুজে না পেলে আর সংগ্রহ করা যায় না। তবে বর্তমানে স্মার্ট ফোনের অসাধারন সুবিধার কারনে বা আমরা যেকোন লেখাকে কপি করতে পারি।

ঠিক একই ভাবে আমরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি। হোয়াটসঅ্যাপ একটা মেসেজিং বা কথা বলার এপ্লিকেশন যেটা এন্ড্রয়েড সহ অন্যান অপারেটিং সিস্টেম স্মার্ট ফোনেও ব্যবহারের সুবিধা আছে। হোয়াটসঅ্যাপ একটি জনপ্রিয় এপ্লিকেশন। হোয়াটসঅ্যাপ ধীরে ধীরে নানান সংযোজন করে। হোয়াটসঅ্যাপে প্রথম দিকে শুধু মাত্র কথা বলা অডিও কল,ছবি পাঠানো,ভিডিও কল সংযোজন করে। পরবর্তীতে হোয়াটসঅ্যাপ আরো সংযোজন করেন বিভিন্ন ফাইল পাঠানো সহ নানান আকর্ষনীয় আপডেট নিয়ে আসে।

হোয়াটসঅ্যাপে যখন আমরা কোন কিছু আমাদের বন্ধুদের কাছে বার্তা লিখে পাঠায়  অনেক সময় কপি করে অন্য বন্ধুদেরকে পাঠিয়ে থাকি। হোয়াটসঅ্যপে কপি করার সুবিধার্থে হোয়াটসঅ্যাপ আলাদা ডেভেলপ করেছে। এমকি হোয়াটসঅ্যাপ ডার্ক মোড সংযোজন করেছে। যখন আমরা প্রয়োজনে কোন লেখা কপি করি এবং এরপর যখন অন্য কোন লেখা কপি করতে চাই তখনই প্রথম বা আগের কপি করা লেখা আমরা আর কপি হিসেবে ব্যবহার করতে পারি না।

কিন্তু যদি আমরা এমন একটা সুবিধা পাই যেমন আমরা কোন কিছু কপি করার পর সেটা প্রয়োজনে আবার কপি করার সুযোগ পাব। হ্যা আজকের এই পোস্টে আমরা এই সুবিধা নিয়ে কথা বলব। এমনি আপনি যেসকল লেখা লিখে থাকেন সেগুলো সংরক্ষণ করবেন। এবং সে লেখা গুলো আপনি পুনারায় প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। তাহলে আমরা জেনে নেয়া যাক কিভাবে আমাদের স্মার্ট ফোনে এই সুবিধা পেতে পারি।

কিভাবে কপি করা যেকোন লেখা দীর্ঘ দিনের জন্য সেভ রাখা যায়ঃ

যেকোন লেখা কপি করার পর আমরা আমরা অন্য লেখা কপি করলে প্রথম লেখা কপি করার সুবিধা নিতে হলে আমাদের প্রথমে আমাদের মোবাইল ফোনের প্লেস্টোরে গিয়ে সার্চ বারে লিখতে হবে “Type Keeper” তাহলে এপ্লিকেশন পেয়ে যাবে এটা ইনস্টল করে ওপেন করুন।

আপনি যখন ওপেন করবেন তখন “Stop Optimising Battery Usage?” লেখা আসবে এলাও করে দিন, এরপর লোকেশন এলাও না করলেও চলবে। এরপর নিচে ডানপাশ থেকে নেক্সট বাটনে ক্লিক করুন দুইবার। এরপর এক্সেসিবিলিটি তে ক্লিক করুন।

এক্সেসিবিলিটিতে যাওয়ার পর আপনি একটু নিচে গিয়ে দেখতে পাবেন “Type Keeper Accessibility Service” এখানে ক্লিক করে অন করে দিন। এরপর আপনার ফোনের ব্যাক বাটন চেপে ব্যাক আসুন এরপর ডান বাটনে ক্লিক করে ওকে করুন।

এখন যদি আপনি হোয়াটসঅ্যাপ থেকে বা ফেইসবুক থেকে অথবা অন্য কোথায় থেকে কোন প্রয়োজনীয় লেখা কপি করেন এবং একাধিক বার সেই কপি করা লেখা গুলো আপনি এখানে পাবেন। এমনকি এখানে থেকে আবার কপি করতে পারবেন। এছাড়াও আপনি যখন আপনার কোন বন্ধু-বান্ধবের সাথে মেসেজ করে কথা বলবেন তখন বা কোথায়ও কোন কিছু লিখবেন সেসকল লেখা গুলো আপনি এখানে পাবেন।

কপি করা যেকোন লেখা দীর্ঘ দিনের জন্য সেভ রাখুন

আশাকরি আজকের এই পোস্টটি আপনার ভাল লেগেছে “পি করা যেকোন লেখা দীর্ঘ দিনের জন্য সেভ রাখুন” আপনার বন্ধুদের জানাতে নিশ্চয় শেয়ার করবেন।এমন দারুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন নিয়মিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *