কিভাবে ভিডিও রিংটোন ব্যবহার করবেন

0/5 No votes

Report this app

Description

কিভাবে ভিডিও রিংটোন ব্যবহার করবেনঃ– ভিডিও রিংটোন ব্যবহার করতে চান? এখানে আমরা দেখিয়েছি কিভাবে যেকোন ভিডিও আপনি রিংটোন হিসেবে ব্যবহার করতে পারবেন। এখানে দেখানো পদ্ধতি আপনি অনুসরণ করলে খুব সহজেই যেকোন ভিডিও রিংটোন হিসেবে ব্যবহার করতে পারবেন।

কিভাবে ভিডিও রিংটোন ব্যবহার করবেন
কিভাবে ভিডিও রিংটোন ব্যবহার করবেন

How To Save Copied Text on Android 

আসসালামু ওয়ালাইকুম বন্ধুরা আশাকরি সকলেই ভাল আছেন। বর্তমান সময়ে সময়ের পরিবর্তনে ধীরে ধীরে আমরা বিজ্ঞানের কল্যাণে আমরা অনেক প্রযুক্তি হাতে পেয়েছি। এরপর মধ্যে মুঠো ফোন বা মোবাইল ফোন। মোবাইল ফোন বিজ্ঞানের একটি বড় অবদান বা সৃষ্টি। মোবাইল ফোন তৈরীর আগে আমরা টেলিফোন ব্যবহার করেছি। এবং এই মোবাইল ফোন কে অনুসরণ করে বিজ্ঞানীরা মোবাইল তৈরী করেছেন।

প্রথম দিকে মোবাইল ফোন বিশেষ সুবিধা দেয় সেটা হল তার বিহীন কথপোকথন। ধীরে ধীরে মোবাইল কোম্পানি গুলো বিশ্ব বাজার সহ সারা দেশে পর্যাপ্ত কোম্পানি গুলো জনসাধরনের হাতে পৌছে দেয়। এবং বিজ্ঞানাদের অবদানে এই মোবাইল ফোনে নানান সুবিধা সংযোজন করেন। শুরুর দিকে শুধু মাত্র কথপোকথন, সময়, ক্যালেন্ডার সহ যুগোপযোগী সুবিধা দিয়ে থাকে। শুরুর দিকে মোবাইল কোম্পানি গুলো সাদা-কালো মনিটর বা ডিসপ্লে নিয়ে জনসাধারনের হাতে তুলে দেয়।

এরপর রঙ্গিন সংযোজন করে এবং সাথে আরো কিছু নতুন গেম সংযোজন করে। এভাবে ধীরে ধীরে কিছু কিছু কোম্পানি তাদের নিজেস্ব অপারেটিং সিস্টেম যোগে মোবাইল ফোন বাজারে আনে। জাভা তার মধ্যে অন্যতম অপারেটিং সিস্টেম। বিজ্ঞান যখন জাভা অপারেটিং সিস্টেম মোবাইল ফোনে সংযোজন করে তখন জনসাধারন ক্রেতাদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়ে তলে এই জাভা অপারেটিং সিস্টেম।

    যখন বাজারে জাভা অপারেটিং সিস্টেম পর্যাপ্ত হয়ে যায়, তখন এই মোবাইল ফোনের ব্যবসা অনেক বেশি সাফল্য হয়। এবং নতুন নতুন ফিচার, ইন্টারফেস, গেমিং এক্সপেরিন্স, কালার ওয়ালপেপার, অডিও-ভিডিও গান সংযোজন করে মোবাইল ফোন কোম্পানি গুলো। মোবাইল ফোন কোম্পানির বাজার আরো ব্যবসা সাফল্য লাভ করেন। তখনো পর্যন্ত বার ফোন বা বাটন ওয়ালা ফোন বাজারে সীমাবদ্ধ ছিল। পরবর্তীতে মোবাইল ফোনে আকর্ষনীয় সংযোজন নিয়ে আসে।

এই সময়ে বাটন সহ টাচ সুবিধা নিয়ে আসে। অর্থাৎ মোবাইল ফোন গুলো বাটনে ব্যবহার করা যাবে সাথে টাচ সুবিধা মানে হাত দিয়ে স্পর্শ করে কাজ করা যাবে। তখন মোবাইল ফোন গুলো ব্যবক কালার সংযোজন করে। এই সময়ে আবার টাচ মোবাইল ফোন কোম্পানি গুলো কলমের মত কাঠি ব্যবহারের সুবিধা দেয়। যেটার মাধ্যমে আঙ্গুলের পরিবর্তে কলম বা কাঠি দিয়ে স্পর্শ করে কাজ করা যেত।

যখন মোবাইল ফোন কোম্পানি গুলো এত কিছু সংযোজন করে এতে মোবাইল ফোন কোম্পানি গুলো মোবাইল ফোন গুলো আকারে একটু বড় করে। এতে মোবাইল ফোন গুলো দেখতে আরো আকর্ষনীয় হয়ে ওঠে। পরবর্তীতে জাভা অপারেটিং সিস্টেম নিয়েই সম্পুর্ন স্ক্রীন জুড়ে মোবাইল ফোন বাজারে আসে। এখানে আরো কিছু সংযোজন করে মোবাইল ফোন কোম্পানি গুলো। এবং আকর্ষনীয় ক্যামেরা সিস্টেম সংযোজন করে।

    জাভা অপারেটিং সিস্টেম যখন মোবাইল ফোন বাজারে দাপিয়ে বেড়াচ্ছে কিছু পরে গুগোল এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম নিয়ে আসে। এন্ড্রয়েড বিভিন্ন ভার্সন নিয়ে মোবাইল ফোনে সুবিধা দেয়। যা আমাদের মোবাইল ফোনের প্রতি আরো আকর্ষনীয় করে তুলেছে। বর্তমান সময়ে এন্ড্রয়েড ফোনে বিভিন্ন এপ্লিকেশনের মাধ্যমে আমাদের ফোনকে সাজিয়ে রাখি। ঠিক এমনই আমাদের মোবাইল ফোনে রিংটোন ব্যবহার করে থাকি নিজের পছন্দ মত।

এমন কি প্রিয়জনের যখন আমাদের ফোনে ফোন করে তখন শুধুমাত্র আলাদা রিংটোন বেজে উঠে। ঠিক এমনই আজকের এই পোস্টে আমরা জানব কিভাবে আমাদের মোবাইল ফোনে ভিডিও রিংটোন ব্যবহার করতে পারি। এমন কি আমরা প্রিয়জনদের নামে আলাদা ভিডিও রিংটোন ব্যবহার করতে পারব।

কিভাবে ভিডিও রিংটোন ব্যবহার করবেনঃ

আমাদের মোবাইল ফোনে ভিডিও রিংটোন ব্যবহার করতে হলে আমাদের গুগোল প্লেস্টোরে গিয়ে সার্চ বারে লিখতে হবে “Video Ringtone” তাহলে আপনি যে এপ্লিকেশন পেয়ে যাবেন এটা ইনস্টল করে ওপেন করুন।

ওপেন করার পর “Let’s Go” তে ক্লিক করুন। ক্লিক করার পর আপনি পারমিশন এলাও করে দিতে হবে। ফোন পারমিশন, ড্র ভিডিও, জেনারেল পারমিশন সেট এ ক্লিক করে দিন।

এরপর কন্টিনিউতে ক্লিক করুন। এখন এখানে ভিডিওতে ক্লিক করলে এখানে আপনি আপনার ফোন থেকে আপনার পছন্দ মত ভিডিও সেট করতে পারবেন।এবং আপনি যদি ব্যাকগ্রাউন্ডে ক্লিক করলে আপনার ফোনে যখন কল আসবে এর ব্যাকগ্রাউন্ডে কোন ধরনের ছবি আসবে সেটা আপনি সিলেক্ট করে দিতে পারেন।

এরপর আপনি যদি কল বাটনে ক্লিক করেন তাহলে এখান থেকে ফোন রিসিভ এবং ফোন কেটে দেয়ার এনিমেশন কেমন আসবে সেটা সিলেক্ট করতে পারবেন।ভিডিওতে গেলে আপনার ফোনের গ্যালারি থেকে ভিডিও নিতে পারবেন।

আপনি যখন ভিডিও সিলেক্ট করবেন তখন আপনি অপশন পাবেন ইন্ডিভিজুয়াল এবং অল। এখানে আপনি ইন্ডিভিজুয়ালে ক্লিক করলে আলাদা ব্যক্তির ফোন নম্বারে সেট করতে পারবেন। আর আপনি যদি অল হিসেবে সেট করেন যে কেউই আপনার ফোনে ফোন দিলে একই ভিডিও রিংটোন বাজবে।

কিভাবে ভিডিও রিংটোন ব্যবহার করবেন

আশাকরি আজকের এই পোস্টটি আপনার ভাল লেগেছে “কিভাবে ভিডিও রিংটোন ব্যবহার করবেন” আপনার বন্ধুদের জানাতে নিশ্চয় শেয়ার করবেন।এমন দারুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন নিয়মিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *