কিভাবে গুগোল প্লেস্টোরের কান্ট্রি পরিবর্তন করবেন?

0/5 No votes

Report this app

Description

 কিভাবে গুগোল প্লেস্টোরের কান্ট্রি পরিবর্তন করবেনঃ-গুগোল প্লেস্টোরের কান্ট্রি পরিবর্তন করতে চান? এখানে আমরা দেখিয়েছি কিভাবে গুগোল প্লেস্টোরে কান্ট্রি পরিবর্তন করতে পারবনে। এই পদ্ধতি অনুসরণ করলে আপনি গুগোল প্লেস্টোরের কান্ট্রি পরিবর্তন করতে পারবনে।

How To Change Country In Google Play Store
How To Change Country In Google Play Store

How To Use Video Ringtone On Android

আসসালামু ওয়ালাইকুম বন্ধুরা আশাকরি সকলে ভাল আছেন। বর্তমান সময়ে স্মার্ট ফোন ব্যবহার করি না এমন মানুষ খুব কমই আছে। সারাবিশ্বে আমরা যারা স্মার্ট ফোন ব্যবহার করে থাকি তাদের মধ্যে বড় এক অংশ এন্ড্রয়েড ব্যবহারকারী।এন্ড্রয়েড ফোন সারাবিশ্বে অনেক জনপ্রিয়। এন্ড্রয়েড পর্যায়ক্রমে একের পর এক চমক দেখিয়ে চলেছে শুরু থেকে। এন্ড্রয়েডের আগে যদিও আমরা আরো বেশকিছু অপারেটিং সিস্টেম পেয়েছি যেমন জাভা,সিম্বিয়ান ইত্যাদি। তবে এন্ড্রয়েড তাদের আকর্ষনীয় অত্যাধুনিক প্রযুক্তিগত ব্যাবহারিক সুবিধা আমাদের হাতে তুলে দেয় এবং মানুষ ধীরে ধীরে গুগোলের এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমের দিকে ঝুকে পড়ে। আমি নিজেও এন্ড্রয়েড অনেক বেশি পছন্দ করি। এন্ড্রয়েড এ পর্যন্ত স্যান্ডউইচ (4.0 – 4.0.4) থেকে এন্ড্রয়েড ১০ পর্যন্ত  (ডিসেম্বর ২০২০) দারুন চমক দেখিয়ে আসছে। এন্ড্রয়েড তাদের প্রতিটা ভার্সনে নতুন নতুন ফিচার যোগ করেছে। সর্বশেষ এন্ড্রয়েড ১০ এ তারা ডার্ক মোড সংযোজন করেছে। যেটা স্মার্ট ফোন ব্যবহারকারীদের এন্ড্রয়েড ফোনের জনপ্রিয়তা বেড়ে গেছে। যদিও এখন অধিকাংশ এপ্লিকেশন ডার্ক মোড সংযোজন করেছে। তবে এন্ড্রয়েড ১০ ডার্ক মোড নির্বাচন করলেই ডার্ক মোড সকল এপ্লিকেশনে প্রয়োগ করা হয়ে যাবে।

এন্ড্রয়েড যখন স্যান্ডউইচ (4.0 – 4.0.4) চালু করে তখন শুধু মাত্র ৪ লক্ষ্যের বেশি এপ্লিকেশন (২০১৩ সাল) নিয়ে আসে। তখন থেকেই এন্ড্রয়েড জনপ্রিয়তা পেতে শুরু করে। এবং ধীরে ধীরে এন্ড্রয়েড স্মার্ট ফোনের বিশাল বাজার সৃষ্টি করে।এন্ড্রয়েড এপ্লিকেশন স্টোরে বিভিন্ন এপ্লিকেশন ডেভেলপাররা বিভিন্ন এপ্লিকেশন তৈরী করে গুগোল প্লেস্টোরে প্রকাশ করে এবং সেগুলো আমাদের প্রয়োজন অনুযায়ী ব্যবহার করে থাকি। সারাবিশ্বে অনেক সফটওয়্যার কোম্পানি, গেমিং সফটওয়্যার কোম্পানি বিভিন্ন জনপ্রিয় গেম এবং জনপ্রিয় সফটওয়্যার তৈরী করে গুগোল পেস্টোরে প্রকাশ করে থাকে। এখানে গেম এবং অন্যান্য এপ্লিকেশনের বড় এক অংশ ফ্রীতে ডাউনলোড করার সুযোগ পেয়ে থাকি। আবার কিছু সফটওয়্যার এবং গেম সফটওয়্যার গ্রাহকদের কিনে নিতে হয়ে।

তবে এক্ষেত্রে গুগোল প্লেস্টোরের সকল এন্ড্রয়েড গেম এবং অনেক সফটওয়্যার সকল দেশের জন্য উন্মুক্ত করে দেয় না সফটওয়্যার এবং গেমিং কোম্পানি গুলো। যেমন বর্তমানে পাব্জি গেম ইন্ডিয়াতে অনুমতি বা ইন্ডিয়া থেকে ডাউনলোড করতে পারবে না কেউ। এছাড়াও অন্যান্য দেশ অনেক সফটওয়্যার ডাউনলোড বা ব্যবহারের অনুমতি দেয়া হয় না। এমন কি যদি কিছু দেশ হিসেবে গুগোল প্লেস্টোরে কিছু সুবিধা কম দেয়া হয় ইন্ডিয়া, বাংলাদেশে গুগোল প্লেস্টোর থেকে মুভি, গেম বা গেমিং ট্যাব, ই-বুক সুবিধা নেই, কিন্তু এই সুবিধা গুলো আমেকিরা, ইংল্যান্ড,কনাডা সহ অন্যান্য দেশে পর্যাপ্ত আছে। এই সুবিধা গুলো আপনি যদি আপনার এন্ড্রয়েড ফোনে না পেয়ে থাকেন অর্থাৎ আপনার গুগোল একাউন্টে এই সুবিধা না থাকে আপনি কিভাবে আপনার গুগোল একাউন্ট আমেরিকানদের মত সুবিধা অর্থাৎ মুভি, গেম বা গেমিং ট্যাব, ই-বুক সুবিধা পেতে পারেন এটা নিয়ে এই পোস্টে কথা বলব।এখানে জানতে পারবেন যেকোন একাউন্টে আপনি মুভি, গেম বা গেমিং ট্যাব, ই-বুক সুবিধা গুলো পাবে স্থায়ী ভাবে।

কিভাবে গুগোল প্লেস্টোরের কান্ট্রি পরিবর্তন করবেন?

আপনি আপনার গুগোল একাউন্টের কান্ট্রি পরিবর্তন করতে চাইলে প্রথমে আপনার এন্ড্রয়েড ফোনে যেকোন ভি পি এন ইনস্টল করুন তবে টার্বো ভি পি এন ব্যবহার করতে পারেন। ভি পি এন চালু করে ইউ এস এ নির্বাচন করে সংযোগ স্থাপন করুন। এরপর নিচে থেকে “Google Opinion Rewards App” ডাউনলোড করুন। এবং সার্চ করুন। এখান থেকে আপনি ক্লিক করে ডাউনলোড করন। Google Opinion Rewards এপ্লিকেশন টি প্লেস্টোর থেকে আপনি ডাউনলোড করতে পারবেন না তাই এখান থেকে ডাউনলোড করতে হবে। এবং ইনস্টল করে নিন।
Download

এরপর আপনি আবার গুগোলক্রম ব্রাউজারে “Fake Address Generator” সার্চ করুন এবং এখান থেকে আমেরিকান একটা ঠিকানা পছন্দ করে নিন, এখানে আপনার শুধু জিপ কোড বা পোস্টাল কোড লাগবে।

এরপর আপনি Google Opinion Rewards এপ্লিকেশন টি অপেন করুন এবং নিচে থেকে নেক্সট করে ডান করুন। এরপর এক্সেপ্ট চাইলে এক্সেপ্ট করুন।

 এরপর নামের ঘরে নাম ডিফল্ট থাকবে আপনি চাইলে পরিবর্তন করতে পারেন, এবং নিচে পোস্টাল কোডের ঘরে পোস্টাল কোড দিন যেটি আপনি ফেক এড্রেস থেকে সংগ্রহ করেছেন।
দেশের নাম উনাইটেড স্টেট রেখে দিয়ে নিচে কন্টিনিউ বাটনে ওকে করুন। এরপর আপনার বয়স বেছে নিয়ে আবার কন্টিনিউ তে ক্লিক করুন। এরপর পুরুষ হলে পুরুষ,মহিলা হলে মহিলা সিলেক্ট করে কন্টিনিউতে ক্লিক করুন।

এরপর ভাষা বেছে নিয়ে কন্টিনিউতে ক্লিক করুন। এরপর আপনার লোকেশন অন না করতে চাইলে নো থাংক্সে ক্লিক করুন। এরপর আপনি আর্ন মোর রিওয়ার্ডে ক্লিক করুন যদি আপনি রিওয়ার্ড পয়েন্ট পেতে চান। এখানকার কাজ শেষ হয়। এবার ফোনের সেটিংসে গিয়ে এপ্সে গিয়ে গুগোল প্লে সার্ভিস এবং গুগোল প্লেস্টোরের ডাটা ক্লিয়ার করুন।

আপনি যখন ডাটা ক্লিয়ার করবেন তখন ভি পি এন ডিসকানেক্ট হয়ে যেতে পারে, এ ক্ষেত্রে আবার আমেরিকা লোকেশন কানেক্ট করুন। এরপর আপনার ফোনের প্লেস্টোরে গিয়ে বামপাশে উপরে ৩ লাইনে মেন্যুতে ক্লিক করুন। এবং পেমেন্ট মেথডে ক্লিক করে আপডেট লেখাতে ক্লিক করুন।

এরপর পোস্টাল কোড দিয়ে কন্টিনিউ করুন। এরপর আবার ৩ লাইন মেন্যুতে ক্লিক করুন, এখানে এখন নতুন কিছু মেন্যু দেখতে পাবেন যেগুলো আগে ছিল না, এখান থেকে প্লে পয়েন্টে ক্লিক করুন। এখানে দেখতে পাবেন জয়েন ফর ফ্রী ক্লিক করুন।

এখান থেকে আপনি পয়েন্ট সংগ্রহ করতে পারবেন, এবং এই পয়েন্ট দিয়ে আপনি যেকোন এন্ড্রয়েড গেম বা সফটওয়্যার কিনতে পারবেন। এখান থেকে একটু নিচে গেলে দেখতে পাবেন গেট পয়েন্টস ফর ট্রায়িং নিউ এপ্স এন্ড গেমস এখানে যে এপ্লিকেশন গুলো ইনস্টল করলে পয়েন্ট পাবেন। যাইহোক আপনার গুগোল একাউন্টের কান্ট্রি পরিবর্তন হয়ে গেছে। এখন যদি আপনি নিচে দেখেন মুভি, গেম বা গেমিং ট্যাব, ই-বুক এখন আপনি যেগুলো আগে ডাউনলোড করতে পারছিলেন না সেগুলো ডাউনলোড করতে পারবেন।

    তবে এখানে আপনার জন্য আরো একটা সুবিধা থাকছে সেটি হল গুগোল সার্ভে। অর্থাৎ আপনাকে ছোট ছোট সার্ভে দেয়া হবে এগুলো পুর্ন করলে আপনি কিছু ডলার পাবেন সার্ভে অনুযায়ী। এই ডলার দিয়ে আপনি গুগোল প্লেস্টোর থেকে এন্ডয়েড গেম এবং সফটওয়্যার  কিনতে পারবেন

গুগোল প্লেস্টোরের কান্ট্রি পরিবর্তন করবেন

If You don’t understand watch this Video

I hope you like best trick of ‘How To Change Country in Google Play Store 2021‘ Helpful. Please don’t be cheap to share the tricks also to your friends.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *